,

‘কারাগারে’ থেকেও পুলিশের ওপর হামলার আসামি!

খুলনা অফিস: খুলনায় কারাগারে থাকার পরও পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধা দেওয়ার মামলায় আসামি করা হয়েছে মহানগর বিএনপির সদস্য গাজী আফসার উদ্দিনকে। অথচ নাশকতা মামলায় গত এক মাস ধরে কারাগারে রয়েছেন তিনি।

কারাগারে থাকার পরও তাকে আসামি করায় বিস্ময় প্রকাশ করেছেন বিএনপির নেতারা। আফসার উদ্দিন নগরীর লবণচরা থানার জিন্নাহপাড়া চতুর্থ গলির বাসিন্দা।

মহানগর বিএনপির আহ্বায়ক শফিকুল আলম মনা অভিযোগ করে বলেন, গত ১ এপ্রিল রাতে পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে খুলনা সদর থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) অজিত কুমার দাস বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। মামলায় ৫৯ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আট শ নেতাকর্মীকে আসামি করা হয়েছে। মামলার এজাহারে ৪০নং আসামি করা হয়েছে মহানগর বিএনপির সদস্য গাজী আফসার উদ্দিনকে। অথচ প্রায় এক মাস থেকে তিনি কারাগারে রয়েছেন।

তিনি আরও বলেন, গত ১ এপ্রিল দুপুরে নগরীর কে ডি ঘোষ রোডের দলীয় কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচির আয়োজন করা হয়। বিএনপি নেতাকর্মীরা খণ্ড মিছিল সহকারে সেখানে যাওয়ার সময় পুলিশ তাদের ওপর হামলা ও লাঠিচার্জ করে। একপর্যায়ে পুলিশ নেতাকর্মীদের ধাওয়া দেয় এবং তাদের ওপর টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এতে বিএনপির ১২ নেতাকর্মী আহত হয়।

শফিকুল আলম মনা জানান, তাদের ওপর পুলিশ হামলা করল, অথচ উলটো মিথ্যা মামলা দিল। আবার সেই মামলায় কারাগারে থাকা বিএনপির নেতাকেও আসামি করা হয়েছে।

গাজী আফসার উদ্দিনের আইনজীবী অ্যাডভোকেট তৌহিদুর রহমান তুষার জানান, গত ২ মার্চ খুলনা থানা পুলিশ তাকে একটি নাশকতা মামলায় গ্রেপ্তার করে। পরের দিন আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠান। ৩ মার্চ থেকে আফসার উদ্দিন কারাগারে রয়েছেন। কারাগারে থেকে তিনি কীভাবে পুলিশের ওপর হামলা করলেন?

খুলনা সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাসান আল মামুন বলেন, হামলাকারী হিসেবে প্রাথমিকভাবে যাদের নাম পাওয়া গিয়েছিল তাদেরকে আসামি করা হয়। গাজী আফসার কারাগারে রয়েছে কি না তা জানা নেই। তদন্তে যদি তার কারাগারে থাকার বিষয়টি সত্য হয় তাহলে তাকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হবে।

এই বিভাগের আরও খবর